এনগেজমেন্ট অথবা সগাই সেরিমনির জন্য কনের ফ্যাশন গাইড

Sagai fashion for brides

 

ভারতীয় সংস্কৃতিতে লক্ষ করা যায় প্রাক-বিবাহ অনুষ্ঠানগুলির মধ্যে সগাই বা এনগেজমেন্ট হল বিশেষ গুরুত্বপূর্ণ। সগাই-এর দিন নির্ধারিত হয় মূলত প্রকৃত বিয়ের দিনের বেশ কিছুদিন বা কয়েক মাস আগে। এই শুভদিনটিকে বর ও কনের এবং তৎসহ দু’টি পরিবারের প্রথম আনুষ্ঠানিক সাক্ষাতকার হিসেবে চিহ্নিত করা হয়। ভারতবর্ষে সগাই-এর ইতিহাস খুঁজে পাওয়া যায় বৈদিক যুগ থেকেই, যখন এই রীতিটি ‘বাগদানম’ নামে পরিচিত ছিল। ভারতীয় সংস্কৃতির আধুনিক প্রেক্ষাপটে সগাই বা এনগেজমেন্ট সেরিমনিকে আনুষ্ঠানিকভাবে বিয়ের চূড়ান্ত সিদ্ধান্ত বা আশীর্বাদের দিন হিসেবে ধার্য করা হয়।

সগাই বা এনগেজমেন্ট সেরিমনির দিন হবু কনে যেহেতু প্রথমবার তার হবু শ্বশুরবাড়ির বিস্তৃত পরিবারের সম্মুখীন হয়, সেহেতু ওই দিন তার সাজে কোনও অপূর্ণতা থাকলে চলে না। কনের সগাই লুক হওয়া চাই যথাযথ। তবে মাথায় রাখা দরকার মূল বিয়ের দিনের সাজের তুলনায় সগাই লুক কিছুটা হালকা এবং অনুচ্চকিত। এর জন্য এই উৎসবে হবু কনের পোশাক, অ্যাকসেসরিজ এবং মেকআপের বিষয়ে যথেষ্ট সতর্ক থাকা দরকার। এবার দেখে নাও এনগেজমেন্ট ফ্যাশন গাইড।

এনগেজমেন্টের জন্য সফট রিগাল লুক

 

engagement fashion for brides

 

এই সফট পিঙ্ক পশমিনা বেনারসি শাড়িটি সগাই-এর দিনের সাজে মানানসই এবং উপযুক্ত। অসামান্য ড্রেপিং প্যাটার্নে পরা শাড়িটির ফ্লোরাল বর্ডার সম্পূর্ণ সাজে এনেছে রাজকীয়তার স্পর্শ। স্নিক প্যাটার্নের কোমরবন্ধ এবং চিক নেকলেসেও ফুটে উঠেছে রাজকীয় সুষমা।

 engagement fashion for brides

 

লহেঙ্গাতেও তুমি ফুটিয়ে তুলতে পারো একই রকম রাজকীয় মর্যাদা। এখানে প্যাস্টেল শেডের সঙ্গে ফ্লোরাল এমব্রয়ডারির ঘন কারুকাজ করা ব্ল্যাক, শর্ট চোলির কম্বিনেশন সাজটিকে করে তুলেছে অনন্য।

 

মিনিমাল সগাই লুক

 minimal sagai look for brides

 

তুমি যদি চাও তোমার সগাই লুক হবে সিম্পল কিন্তু তবুও একদম পারফেক্ট, তাহলে এই অকেশনের জন্য তুমি বেছে নিতে পারো এমন একটি মিনিমাল লুক। এরকম একটি লাইট ওয়েট কিন্তু গর্জিয়াস কাতান বেনারসির সঙ্গে হালকা সোনার গয়না এবং খোঁপায় টাটকা ফুলের মালা ফুটিয়ে তুলবে তোমার নম্র মাধুর্য।

 

engagement fashion

 

গর্জিয়াস অথচ লাইট ওয়েট সিল্ক শাড়ির সঙ্গে কাঁধ ছোঁয়া ইয়ার রিং ও ভারী ব্যাঙ্গেলের যুগলবন্দিতে অসাধারন সাজ। এরকম সাজে চুল থাকুক খোলা অথবা বেঁধে নাও আলগা খোঁপা, ব্যস্‌ তুমি তৈরি অনুষ্ঠানের জন্য।

 

 fashion for engagement ceremony

 

এনগেজমেন্টের অনুষ্ঠানে মিনিমাল লুক পেতে এমন একটি বেইজ রঙের, সেলফ ওয়র্ক করা নেটের লহেঙ্গার সঙ্গে সবুজ রঙের স্লিভলেস ব্লাউজ আর হাইলাইটেড বর্ডারযুক্ত সুক্ষ্ণ নেটের লাল দুপাট্টা ভারি সুন্দর। সঙ্গে মানানসই কাঁধে লুটনো লম্বা ইয়ার রিংস।

 

 এনগেজমেন্ট সেরিমনির এলিগেন্ট লুক 

 

elegant look for engagement

 

এনগেজমেন্টের মতো যে কোনও প্রাক বিবাহ অনুষ্ঠানে আদর্শ এই লুক যেখানে আভিজাত্য এবং স্টাইলের সুচারু সংমিশ্রণ ঘটেছে। পার্শিয়ান ব্লু রঙের সিল্ক বেনারসির সঙ্গে টিমআপ করে পরা গ্রিন কনট্রাস্টিং ডিজাইনার ব্লাউজ এনেছে আভিজাত্যের ছোঁয়া। সিম্পল কোমরবন্ধ এবং হালকা গয়নায় সাজ সম্পূর্ণ।

 

lehenga for sagai

 

এমন একটি অলওভার থ্রেডওয়র্ক করা মেরুন ভেলভেট লহেঙ্গার সঙ্গে, বেইজ চোলি ও দুপাট্টা এনগেজমেন্টের দিন দিতে পারে পারফেক্ট ট্র্যাডিশনাল অ্যান্ড এলিগেন্ট লুক।

 

fashion for engagement

 

সগাই অনুষ্ঠানে পারফেক্ট এলিগেন্ট লুক পেতে গেলে এমন একটি ঘন কারুকাজ করা ফ্লোরাল সিল্ক লহেঙ্গা আদর্শ।

 

এনগেজমেন্টের জন্য মডার্ন লুক

তোমার এনগেজমেন্ট অথবা রিং সেরিমনির জন্য তোমাকে যে একমাত্র ট্র্যাডিশনাল পোশাকই বেছে নিতে হবে এমন কোনও কথা নেই। তুমি অনায়াসে বিশেষ সেলিব্রেশনের জন্য বেছে নিতে পারো সোবার কালার এবং ডিজাইনের গাউন অথবা আর্টিস্টিক ইন্দো-ওয়েস্টার্ন ড্রেস।

 

fashion for engagement

 

সুন্দর সিক্যুইন ওয়র্ক করা ফ্লোর গ্রেজিং বেইজ রঙের গাউন যে কোনও রিং সেরিমনিতে কনেকে দিতে পারে পারফেক্ট মডার্ন লুক।

 

engagement fashion

 

এনগেজমেন্ট সেরিমনিতে এরকম একটি ইন্দো-ওয়েস্টার্ন গাউন উইথ লং জ্যাকেট দিতে পারে একদম পারফেক্ট আউট-অফ-দ্য-বক্স লুক।

 

fashion for sagai 

 

সবচেয়ে সেরা স্টাইলিশ লুক পেতে রিং সেরিমনির দিন বেছে নিতে পারো এমন একটি সুন্দর শাড়ি-লহেঙ্গার সঙ্গে মানানসই ঘন এমব্রয়ডারি করা জ্যাকেট।

এই সব এক্সক্লুসিভ কালেকশান পেতে এখুনি চলে আসুন কেয়া শেঠ এক্সক্লুসিভ মলে আয়োজিত বিবাহ অভিযানে ১৩থেকে ২২শে জুলাই এর মধ্যে|

 

 

Search

Just added to your cart:
Qty:
Total:
Subtotal:
Excl. postage 
My Bag
Just added to your wishlist:
Excl. postage 
My Wishlist