cotton fashion for summer

 

গ্রীষ্ম মানেই কিন্তু ফ্যাশনকে ‘গুডবাই’ করা নয় বরং বেছে নিতে হবে এমন ফ্যাশন যা এই গরমেও আপনাকে রাখবে কুল আর কমফর্টেবল।

ন্যাচরাল ফ্যাব্রিক সবসময়েই ঘাম প্যাচপ্যাচে গরমকালের জন্য আদর্শ আর তাই গ্রীষ্মের ফ্যাশন মানেই চোখ বুজে বেছে নিতে পারেন লিনেন এবং কটন। আপনাদের জন্য রইল এই গ্রীষ্মের ফ্যাশন গাইড।

মহিলাদের ফ্যাশন

ওয়েস্টার্ন ওয়্যারস

 

short dress in cotton for summer

 

কটন বা লিনেনের ট্রেন্ডি ওয়েস্টার্ন ওয়্যার এই সিজনের টপ ট্রেন্ড। পিওর কটনের ওয়েস্টার্নস শুধু যে আরামদায়ক তাই নয়, এগুলো দেখতে যেমন ফ্যাশনেবল, মেইনটেইন করাও তেমনি সহজ।

 

short ladies pant in cotton

 

কটনের শর্ট ড্রেস থেকে শুরু করে লিনেনের লুস-ফিট ট্রাউজারস, র‍্যাম্পে এখন দেখা মিলছে সবেরই।

 

pin stripe cotton dress

 

লঙ ড্রেস

 

cotton long dress

 

গ্রীষ্মকালের জন্য কটন বা লিনেনের লঙ ড্রেস একেবারে আদর্শ। এই ড্রেস ত্বককে সূর্যের সরাসরি তাপ থেকে বাঁচায় আর আপনাকে দেয় গ্রীষ্মের আদর্শ লুক

 

cotton dress for summer

 

বিভিন্ন রঙ, ডিজাইন এবং প্যাটার্নের সুতি, খাদি বা লিনেনের লঙ ড্রেস এই গরমে ভীষণভাবে ইন।

 

 ইন্দো-ওয়েস্টার্ন

 

cotton indowestern

 

গত কয়েকবছর ধরেই এথনিক এবং কনটেম্পোরারি ফ্যাশনের ফিউশন, মানে ইন্দো-ওয়েস্টার্ন, মাত করে রেখেছে গোটা ফ্যাশন দুনিয়া। আর ২০১৮ সামার-অটাম ফ্যাশনেও রয়েছে তারই ছোঁয়া।

 

linen indowestern

 

সুতি, খাদি বা লিনেনের স্টাইলিশ ইন্দো-ওয়েস্টার্ন আপনার সামার ওয়ার্ডবের জন্য একদম মাস্ট। অফিস পার্টি বা ক্যাসুয়াল সানডে ব্রাঞ্চ আউট সবরকম ইভেন্টেই সুতি বা লিনেনের ডিজাইনার ইন্দো-ওয়েস্টার্ন বেছে নিতে পারেন।

 

প্লাজো প্যান্ট

 

cotton plazzo pant

 

প্লাজো প্যান্ট শুধুই যে ‘ইন ট্রেন্ড’ তাই নয়, কটন বা লিনেনের স্টাইলিশ প্লাজো প্যান্ট আপনার নরমাল ট্রাউজার-এর থেকে অনেক বেশি আরামদায়ক, বিশেষ করে এই গরমে।

সুতির ডিজাইনার প্লাজো প্যান্টের সাথে স্টাইলিশ টপ আর জ্যাকেট এর কম্বিনেশন এই গ্রীষ্মের আইডিয়াল ফ্যাশন। কটন-ডিজাইনার প্লাজো প্যান্ট ও অন্যান্য বিভিন্ন ধরনের ইন্দো-ওয়েস্টার্নের বিশাল সম্ভার রয়েছে কেয়া শেঠ এক্সক্লুসিভে

 

নতুনরূপে কলমকারি

 

kalamkari cotton indowestern

 

কলমকারি কাজ সব কাপড়েই এনে দেয় এক নতুন রূপ আর এই ট্র্যাডিশনাল হ্যান্ড-ওয়ার্ককে এক বিশেষভাবে উপস্থাপন করা হয়েছে কেয়া শেঠ এক্সক্লুশিভের কালেকশনে।

 

ইন্ডিগো কটন

 

indigo cotton dress

 

নতুন চার্ম নিয়ে র‍্যাম্পে ফিরে এসেছে ইন্ডিগো কটন - গরমের আইডিয়াল ফ্যাব্রিক। লঙ ড্রেস থেকে শুরু করে, স্কার্ট বা লেহেঙ্গা, ইন্ডিগো কটন এই সিজনের ফ্যাশন ট্রেন্ডের হট-ফেভারিট।

 

লিনেন এবং কটন শাড়ি

 

linen saree in white

 

লিনেন এবং সুতির শাড়ি যে এই সামারের হিট ফ্যাশন ট্রেন্ড সেটা আর বলে দেবার অপেক্ষা রাখেনা। নরম, হালকা লিনেন শাড়ি যে শুধু গরমে কম্ফর্টেবল তাই নয়, এই শাড়ি আপনার স্টাইল স্টেটমেন্টে এনে দিতে পারে কমপ্লিট মেকওভার

 

cotton saree

 

পুরুষদের ফ্যাশন

লিনেন ডিজাইনার শার্ট

 

linen designer shirt

 

অফিস, ক্যাসুয়াল ডে আউট বা পার্টিতে, যারা শার্টেই বেশি স্বচ্ছন্দ তাদের জন্য ডিজাইনার লিনেন শার্ট হল আদর্শ। এই হালকা, ব্রেদেবল শার্ট দেখতে যেমন অভিজাত তেমনই আরামদায়ক।

linen designer shirt

 

কেয়া শেঠ এক্সক্লুসিভে পুরুষদের লিনেন শার্টের সম্ভার সত্যিই নজরকাড়ে।

 

পুরুষদের ইন্দো-ওয়েস্টার্ন

 

indo western in cotton

 

কটন আর লিনেনের ইন্দো-ওয়েস্টার্ন এই সিজনের মেনস্‌ ফ্যাশনের মোস্ট পপুলার ট্রেন্ড।

 

cotton indowestern

 

লিনেন, খাদি বা কটনের, হালকা গাঢ় রঙ বা মিক্স অ্যান্ড ম্যাচ করে তৈরি ডিজাইনার ইন্দো ওয়েস্টার্ন পুরুষদের পার্সোনালিটিতে এনে দেয় এক ক্যারিশম্যাটিক টাচ।

পাঞ্জাবি

 

panjabi in linen

 

পাঞ্জাবি বাঙালি পুরুষদের সব সময়ের প্রিয় ক্যাজুয়াল ওয়্যার। বন্ধুর বিয়ে বা ক্যাজুয়াল ইভনিং আউট, এই ঘাম প্যাচপেচে গরমে লিনেন বা কটনের ডিজাইনার পাঞ্জাবি সবসময়েই রাইট চয়েস।

 

punjabi in khadi

 

লিনেন, কটন বা খাদির মোদি জ্যাকেট

 

জহর জ্যাকেট বা মোদি জ্যাকেট এখন টপ ট্রেন্ড। পাঞ্জাবি বা শার্টের উপরে একটা কটন, খাদি বা লিনেনের ডিজাইনার মোদি জ্যাকেট, ব্যাস আপনি রেডি। এই কমফর্টেবল জ্যাকেট সহজেই একটা বিশেষ লুক যোগ করে আপনার পার্সোনালিটিতে।

 

modi jacket in cotton linen

সামার-অটম ২০১৮ ফ্যাশনের আরো খুটিনাটি জানতে চোখ রাখুন কেয়া শেঠ এক্সক্লুসিভ ব্লগে আর এই কালেকশন দেখতে আর কিনতে হলে সোজা চলে আসুন কেয়া শেঠ এক্সক্লুসিভ মলে

এই ব্লগটি পড়ুন ইংরেজিতে

Compare0