wedding fashion, bridal fashion

 

সঠিক বিয়ের পোশাক নির্বাচন করা বেশ জটিল বিষয় কারণ বিয়ের রাতে কনেকে কেমন দেখাবে তার অনেকটাই নির্ভর করে তার পোশাকের ওপর। শুভদিনটিতে ঠিক কোন পোশাকে তোমাকে দেখাবে রূপকথার রাজকন্যের মতো এই ভাবনা নিয়ে তুমি যদি কিছুটা বিভ্রান্ত এবং উদ্‌বিগ্ন হয়ে পড়ো তাহলে সেটা এমন কিছু অস্বাভাবিক ব্যাপার নয়। তবে তুমি বিয়ের রাতে কোন পোশাক পরবে বা কোন পোশাকে তোমাকে বেশি মানাবে এ নিয়ে তুমি যদি একটু খোঁজখবর নিয়ে নাও এবং আগাম পরিকল্পনা করে সঠিক কেনাকাটা সেরে ফেলতে পার তাহলে তুমি সব দুর্ভাবনা কাটিয়ে উঠতে পারবে অনায়াসেই।

শুভ পরিণয়ের সুন্দর মুহুর্তে শাড়িই যদি প্রথম পছন্দ হয় তাহলে বেনারসির কোনও বিকল্প হয় না। কনের সাজে বেনারসিই সবচেয়ে ভাল কারণ এর রাজকীয় চেহারা এবং ঘন কারুকাজের জাঁকজমক ভারতীয় বিয়ের সাড়ম্বর মেজাজকে সবচেয়ে বেশি ফুটিয়ে তুলতে পারে।

অবশ্য যদি শাড়ি না পরতে চাও, তাহলে তুমি অবশ্যই পরতে পার জমকালো লহেঙ্গা, যা তোমাকে বিয়ের সাজে করে তুলতে পারে অনন্যা। তবে বিয়ের পোশাক কেনাকাটা করতে যাওয়ার আগে তুমি একবার ওয়েডিং ফ্যাশন সম্পর্কে সেলেব্রিটিরা কী পরামর্শ দিচ্ছেন, তাতে একবার চোখ বুলিয়ে নিও অবশ্যই। তোমার জীবনের সবচেয়ে শুভদিনটির জন্য বিশেষভাবে দেওয়া সেলেব্রিটি গাইড পড়তে থাক—

 

লাল মিনাকারি বেনারসি

bridal benarasi, meenakari benarasi, red benarasi

 

বিয়েতে কনের সাজের প্রসঙ্গ উত্থাপিত হলে সবার প্রথমেই যে রঙটির কথা মনে আসে তা হল লাল। হ্যাঁ, সেই লাল, যা তোমার দিদিমা ঠাকুমারাও বেছে নিয়েছিলেন তাঁদের বিয়ের রাতের বধূবেশে এবং আজও যার অনন্য আবেদন উপেক্ষা করা যায় না। সুতরাং বলা যেতেই পারে তুমি যদি লালে মুগ্ধ হও তাহলে তুমি সঠিক পথেই হাঁটছ।

লাল মিনাকারি বেনারসি আজও অপরূপ এবং যথার্থ বিয়ের পোশাক।

 

bridal benarasi, red benarasi, meenakari benarasi

 

কেয়া শেঠ এক্সক্লুসিভে রয়েছে মিনাকারি বেনারসির বিশাল সম্ভার। তার মধ্য থেকে পছন্দ অনুযায়ী তুমি বেছে নিতে পার হেভি ওয়র্ক করা লাল মিনাকারি বেনারসি অথবা তুলনায় হালকা কাজের কোনও একটি বেনারসি। এর সঙ্গে কনট্রাস্ট ডিজাইনার ব্লাউজ, ট্র্যাডিশনাল লাল রঙকে দেবে রিফ্রেশড লুক।

 

ডুয়াল টোনের বেনারসি

benarasi, bridal benarasi, meenakari benarasi

 

ডিজাইনার জারদৌসি বর্ডার দেওয়া, দুরকম কনট্রাস্টিং কালার শেডের বেনারসিতে কনেকে দেখাবে ভারি জমকালো। ঐতিহ্যের আবেদন এতটুকু নষ্ট না করেও তোমার বিয়ের সাজে যদি তরতাজা ফ্যাশনের স্পর্শ আনতে চাও তাহলে রেড অ্যান্ড ব্লু, বাই-কালারের এরকম একটি বেনারসি অনবদ্য।

 

কনের জন্য লাল-ঘেঁষা বেনারসি

pink benarasi, bridal benarasi

 

একেবারে টকটকে লাল বেনারসি না পরতে চাইলে লাল-ঘেঁষা বেনারসিতেও খুব ভাল দেখাবে যে কোনও কনেকে। পিঙ্ক বা লালের কোনও হালকা শেড কনের সাজকে করে তুলতে পারে কোমল এবং লাবন্যময়। হালকা অথবা হেভি ওয়র্ক করা পিঙ্ক অথবা লালের হালকা শেডের বেনারসি সবসময়ই কনের জন্য সুনির্বাচন।

 

pink benarasi, lightweight benarasi, bridal benarasi

 

লাল-ঘেঁষা বিভিন্ন শেডের বেনারসি পাওয়া যায় ট্র্যাডিশনাল প্যাটার্ন এবং সেই সঙ্গে আধুনিক, অনবদ্য ডিজাইনেও। পছন্দ অনুযায়ী যে কোনও ধরন তুমি বেছে নিতে পার তবে অবশ্যই এর সঙ্গে কনট্রাস্টিং ডিজাইনার ব্লাউজ পরা চাই, যাতে তোমার লুক হয়ে ওঠে সবার চাইতে আলাদা।

 

অফবিট শেডের বেনারসি

benarasi, benarasi for bride, bridal benarasi

 

তুমি যদি তোমার ওয়েডিং লুকে বিশেষ স্বাতন্ত্র্যের ছোঁয়া আনার পরিকল্পনা করে থাক তাহলে তোমাকে অবশ্যই বেছে নিতে হবে অফবিট শেডের একটি এক্সক্লুসিভ ব্রাইডাল বেনারসি। বিভিন্ন অনবদ্য শেডের সুবিশাল সম্ভার পেতে চাইলে আজই চলে এসো কেয়া শেঠ এক্সক্লুসিভে।

 

বিয়ের জন্য রয়াল বেনারসি

royal benarasi, red benarasi, bridal benarasi

 

এই বেনারসিগুলি মুঘল যুগের ওয়াল পেইন্টিংস দ্বারা অনুপ্রাণিত এবং এগুলি কনেকে বানিয়ে দিতে পারে বিয়ের রাতের রানি। এই লাইটওয়েট, নরম বেনারসির আভিজাত্যের বিচ্ছুরণ যেন বহন করে অনন্য স্বকীয়তা এবং এ ধরনের বেনারসি যখন পরা যায় সঠিক অ্যাকসেসরিজ দিয়ে তখন কনের সাজে যোগ করে ভিন্নতর রাজকীয় মাত্রা।

 

কনের জন্য ডিজাইনার বেনারসি

designer benarasi, benarasi for bride, bridal benarasi, zardozi benarasi

 

কনের সাজকে অন্য ধরনের অথচ যথাযথ করে তুলতে পারে ডিজাইনার বেনারসি। এই বেনারসি হয় ঘন কারুকাজ এবং হেভি ডিজাইনার বর্ডার যুক্ত, যা এই শাড়িকে দেয় বৈচিত্রময় বিশিষ্টতা।

 

green benarasi, designer benarasi, zardozi benarasi

 

বিভিন্ন ধরনের কালার টোন, প্যাটার্ন এবং ডিজাইনের ডিজাইনার বেনারসি পাওয়া যায়। সঠিক লুক পেতে এ ধরনের বেনারসির জুড়িদার হিসেবে অবশ্যই পরতে হবে ডিজাইনার ব্লাউজ।

 

শাড়ি ছাড়াও যদি অন্য কোনও পোশাকে আনতে চাও ব্রাইডাল মুড তাহলে তোমাকে বেছে নিতেই হবে লহেঙ্গা। ব্রাইডাল লহেঙ্গার সুবিশাল রেঞ্জ থেকে বেছে নেওয়ার স্বাধীনতা তো আছেই হবু কনেদের। এখানে কনেদের জন্য এমনই কিছু সেরা লহেঙ্গার পছন্দের অপশন দেওয়া হল।

 

রেড ব্রাইডাল লহেঙ্গা

reb bridal lehenga, bridal lehenga, red lehenga

 

বিয়ের রাতে তুমি যদি নিজেকে রাজবধূর বেশে দেখার স্বপ্ন দেখে থাকো তাহলে অল ওভার হেভি গোল্ডেন জরি ওয়র্ক করা এমন একটি লাল লহেঙ্গা তোমার স্বপ্নপূরণ করবেই। তবে পুরো সাজটিকে যথাযথ কমপ্লিমেন্ট করতে মানানসই হেভি অ্যাকসেসরিজ পরতে ভুলো না কিন্তু!

 

কনট্রাস্টিং কালারের ভেলভেট ব্রাইডাল লহেঙ্গা

bridal lehenga, wedding lehenga, velvet lehenga

 

একই কালার প্যাটার্ন ভেঙ্গে দিয়ে তুমি তোমার ব্রাইডাল লহেঙ্গায় আনতে পার ডিফারেন্ট লুক। এরকম একটি অ্যান্টিক জরির কাজ করা নেভি ব্লু ভেলভেট লহেঙ্গা এবং মাল্টি টোনের জরি ওয়র্ক করা চোলির কম্বিনেশন তোমাকে দেবে অসাধারণ লুক।

কনের জন্য বেনারসি লহেঙ্গা

benarasi lehenga, lehenga for bride, wedding lehenga

 

বিয়ের জন্য বেনারসি লহেঙ্গা একেবারে সঠিক পছন্দ। আভিজাত্য ও রাজকীয়তার মেলবন্ধনে এক অপূর্ব জ্যোতি যেন বিচ্ছুরিত হয় এই ধরনের লহেঙ্গা থেকে, যা ব্রাইডাল মুডের পক্ষে একেবারে উপযুক্ত।

ডিজাইনার ব্রাইডাল লহেঙ্গা

designer lehenga, bridal lehenga, maroon lehenga, silk lehenga

 

এই ঘন কারুকাজে সাজানো মেরুন লহেঙ্গাটি ব্রাইডাল লুক পেতে একদম যথাযথ। যেখানে অলঙ্কৃত ব্লাউজটি যেমন নজর কাড়ে তেমনই লহেঙ্গার ঘন জারদৌসি ওয়র্ক হয়ে ওঠে মূল আকর্ষণ।

 

আকবরী লহেঙ্গা

akbari lehenga, lehenga, green lehenga, bridal lehenga, wedding lehenga

 

ঘন এবং দামী জরির কারুকাজ এবং তার ওপর সেমি প্রেসাস স্টোন দিয়ে অলংকৃত করে তৈরি হয় আকবরী লহেঙ্গা। এ ধরনের লহেঙ্গা কনের সাজে একেবারে যথাযথ। অসম্ভব জমকালো এই লহেঙ্গাগুলির জুড়িদার হয় সাধারণত একেবারে কনট্রাস্টিং চোলি এবং দুপাট্টা। এই লহেঙ্গাকে ইউনিক লুক দেওয়ার জন্য তুলনায় সিম্পল ব্লাউজ এবং হেভি জুয়েলারি দিয়ে টিম আপ করে পরার পরামর্শ দেন ডিজাইনাররা।

 

বিয়ের রং হোক বেজ

beige lehenga, beige bridal lehenga. bridal lehenga

 

লাল ছাড়া অন্য কোনও রঙের কথা যদি ভাব তাহলে তোমার বিয়ের সাজে বেছে নিতে পার বেজ রং এবং নিশ্চিত থাকো তোমার সাজ শুধু তোমার বিশেষ ব্যক্তিটিরই নয়, সবারই মাথা ঘুরিয়ে দিতে দেবে। অলওভার জরি ওয়র্ক করা একটি সুন্দর বেজ রঙের লহেঙ্গা এবং তার জুড়িদার একটি রেড রঙের টালি নেটের কারুকাজ করা দুপাট্টা তোমার বিয়ের সাজকে করে তুলবে স্বতন্ত্র এবং বিশিষ্ট।

 

কনের জন্য লাইট ওয়েট সিল্ক লহেঙ্গা

silk lehenga, blue lehenga, bridal lehenga, wedding lehenga

 

তোমার ওয়েডিং লুককে সিম্পল অ্যান্ড এলিগেন্ট রাখতে চাইলে লাইট ওয়েট সিল্ক লহেঙ্গা খুব ভাল পছন্দ। রিচ সিল্ক মেটেরিয়াল এই লহেঙ্গাটিকে দিয়েছে স্বাভাবিক ঔজ্জল্য এবং মাল্টিপল টোনের ঘন থ্রেড ওয়র্ক ওভারঅল লুককে করে তুলেছে স্বতন্ত্র। সব মিলিয়ে লহেঙ্গাটি হয়ে উঠেছে শুভ দিনের জন্য আদর্শ।

 

কনের জন্য রেড টেইল লহেঙ্গা

red tail lehenga, red lehenga, lehenga for bride

তোমার ওয়েডিং লুকে স্বাতন্ত্র্যের চমক আনতে চাও? তাহলে এমন একটি অলওভার রিচ জরি ওয়র্ক করা ব্রাইডাল টেইল লহেঙ্গা বেছে নিতে পার এবং শুভদিনে উপভোগ করতে পার স্টাইলিশ অ্যান্ড এলিগেন্ট লুক।

কেয়া শেঠ এক্সক্লুসিভে ওয়েডিং ওয়্যারের সুবিশাল এবং এক্সক্লুসিভ কালেকশন পাওয়া যায় যা বিশেষ করে ব্রাইডদের কথা ভেবেই নির্বাচন করা হয়েছে। কেয়া শেঠ এক্সক্লুসিভ থেকে পুরো বিয়ের বাজার সেরে ফেল এবং তোমার বিয়েতে যোগ কর ভিন্নতর রাজকীয় মাত্রা।

আরো পড়ুন, এনগেজমেন্ট অথবা সগাই সেরিমনির জন্য কনের ফ্যাশন গাইড এবং কনের মেহেন্দি ফ্যাশন| 

এই ব্লগটি পড়ুন ইংরেজি তে| 

 

Compare0