reception fashion guide for bride

 

জীবনে খুব সামান্য কিছু অনুষ্ঠান আছে যা  শুধুমাত্র ‘তোমাকে উপলক্ষ্য করে, তোমাকে নিয়ে এবং তোমাকে ঘিরে’। সেই সব বিশেষ এবং বিরল অনুষ্ঠানগুলির একটি হল তোমার ওয়েডিং রিসেপশন। আর তাই ওই বিশেষ দিনটিতে তোমাকে সবচেয়ে সেরা দেখানোটা যে নিশ্চিতভাবেই প্রয়োজন এ নিয়ে কোনও দ্বিমত থাকতে পারে না কারন, ওই দিনটির স্মৃতি তোমার আজীবনের সঞ্চয়। কনের শুভদিনটিতে পরার জন্য এখানে কিছু ডিজাইনারদের অনুমোদিত রিসেপশন ফ্যাশন গাইড দেওয়া হল। বিয়ের বাজার করার আগে অবশ্যই পড়ে নাও লেখাটি।

 

রিসেপশনের জন্য লহেঙ্গা

জমকালো সিল্ক লহেঙ্গা

silk lehenga, lehenga for bride, llehenga for reception

 

আভিজাত্য এবং বিলাসিতার অনন্য মিশেলে তৈরি, সমৃদ্ধ বেইজ শেডের ওপর কনট্রাস্টিং নীল রঙের ঘন হ্যান্ড ওভেন প্যাটার্ন করা এমন একটি সিল্ক লহেঙ্গা শুভদিনে তোমাকে দিতে পারে বিস্ময়কর সৌন্দর্য। এর সঙ্গে ব্লাউজটিতেও হাইলাইট করা কাট ওয়র্ক এবং নেকলাইনের ঘন জরি ওয়র্ক খেয়াল করতে ভুলো না কিন্তু! অলওভার কারওয়া বুটিদার দুপাট্টা টোটাল লুকটিকে আরও সমৃদ্ধ করে তুলেছে।

 

স্টোন স্টাডেড ব্রাইডাল লহেঙ্গা

bridal lehenga, stone studded lehenga, pink lehenga

 

তোমার রিসেপশনের দিন এমন একটি সেমি-প্রেসাস স্টোন স্টাডেড এবং রিচ ওয়র্ক করা হালকা গোলাপী রঙের লহেঙ্গা তোমাকে দিতে পারে রূপকথার মায়াবী সৌন্দর্য। লহেঙ্গাটির ফ্লোয়ি নেচারের মেটেরিয়াল এবং সঙ্গে সিলভার সিক্যুইন করা ব্লাউজ ও টালি নেটের হাইলাইটেড বর্ডারের দুপাট্টা, গোটা পোশাকটিকে করে তুলেছে রিসেপশনের জন্য আদর্শ।

 

ভেলভেট জারদৌসি লহেঙ্গা

zardozi lehenga for bride, reception lehenga

 

নব পরিনীতাকে তার রিসেপশনের দিন, রিচ জারদৌসি ওয়র্ক করা এই বিলাসবহুল ভেলভেট লহেঙ্গায় একেবারে যথাযথ দেখাবে নিঃসন্দেহে। অলওভার হ্যান্ড ওয়র্ক করা বটল গ্রিন লহেঙ্গা ও সঙ্গে অ্যান্টিক জরি সমৃদ্ধ ফ্রন্ট চেন জ্যাকেট ব্লাউজ তোমার নরম সৌন্দর্যেও দেবে স্টাইলিশ টাচ।

 

রিসেপশনে স্মার্ট লুক

bridal lehenga, lightweight lehenga, smart lehenga, lehenga for reception

 

এরকম একটি লাইট ওয়েট অথচ অলংকৃত লহেঙ্গা তোমার রিসেপশনে তোমাকে স্মার্ট অথচ বর্নাঢ্য লুক দেওয়ার জন্য আদর্শ। সফট গ্রিন শেডের ওপর কনট্রাস্টিং অলওভার ফ্লোরাল থ্রেড এবং জরি ওয়র্ক যেমন লহেঙ্গাটিকে দিয়েছে রিচ লুক, তেমনই আবার কনট্রাস্টিং পিঙ্ক রঙের, ফ্রন্ট-বাটন, হাই নেক সিল্কের ব্লাউজ পোশাকটিকে দিয়েছে হাই-স্টাইল ডেফিনেশন।

 

মহারানির আভিজাত্য

bridal lehenga, peach lehenga, threadwork lehenga, lehenga for reception

 

ইলাবোরেট মাল্টি টোনড ফ্লোরাল থ্রেড ওয়র্ক করা পিচ রঙের অনবদ্য শেডের এই অপূর্ব র সিল্ক লহেঙ্গাটি থেকে যেন নিজস্ব এক আভিজাত্যের জ্যোতি বিচ্ছুরিত হচ্ছে। গোল্ডেন হেভি লহেঙ্গা বর্ডার লহেঙ্গাটিকে আরও সমৃদ্ধ করেছে এবং সরু বর্ডার দিয়ে হাইলাইট করা বর্ণাঢ্য নেট দুপাট্টা পোশাকটিকে দিয়েছে রাজকীয় মর্যাদা। সাজটিকে পূর্ণতা দিতে এর সঙ্গে কুন্দন জুয়েলারি হবে যথার্থ জুড়িদার।

 

রিসেপশনের জন্য শাড়ি

রাজকীয়তায় মোড়া চেকস

check benarasi for reception, saree for reception, benarasi saree

তোমার রিসেপশন লুকে যদি তুমি আনতে চাও আভিজাত্যের ঝলক এবং সম্পূর্ণ স্বাতন্ত্র্য তাহলে তুমি বেছে নিতে পার এই শাড়িটি। শাড়িটিতে ব্ল্যাক অ্যান্ড হোয়াইট চেকের স্মার্টনেসকে সুন্দর ভাবে মেশানো হয়েছে এবং সঙ্গে আছে গর্জিয়াস পিঙ্ক রঙের সিলভার জরি ওয়র্ক করা বর্ডার।

 

রিসেপশনেও চলতে পারে লাল

benarasi, bridal benarasi, meenakari benarasi, benarasi for reception

 

তুমি যদি বিয়ের দিন লাল মিস করে থাকো তাহলে রিসেপশনে লাল পরে সেই অপূর্ণতাকে মিটিয়ে নাও।

অলওভার ঘন গোল্ডেন জরির কারুকাজ এবং মিনাকারি ওয়র্ক করা এই শাহি, লাল বেনারসিটি রিসেপশনের সাজে নিশ্চিতভাবে তোমাকে দেবে ম্যাগনিফিশেন্ট লুক।

 

কারওয়া বুটাদার শট কালার বেনারসি

benarasi for reception, bridal benarasi, shot color benarasi

 

বিভিন্ন কালার বিচ্ছুরিত হওয়ায় এই শট কালারের শাড়িটি দেখতে অসম্ভব গর্জিয়াস। লাইট গ্রিনের হেয়ারলুম বেনারসিটির অল ওভার গোল্ডেন জরি কারওয়া বুটা এবং মাল্টি কালারড ফ্লোরাল সিলভার জরি ও থ্রেড ওয়র্ক করা পিঙ্ক বর্ডার অসাধারণ সুন্দর। শাড়িটি রিসেপশন লুকের জন্য যথাযথ।

 

রিসেপশনের জন্য প্যাস্টেল

white benarasi, pastel benarasi, benarasi saree for reception

 

তোমার রিসেপশন লুকে বিশিষ্টতার ছোঁয়া আনতে, অলওভার সিলভার জরি ওয়র্ক এবং লাক্সারিয়াসলি হাইলাইটেড বর্ডারযুক্ত এই প্যাস্টেল শেডের লাইটওয়েট সিল্ক বেনারসিটি বেছে নিতেই পার। সম্পূর্ণ সাজের একটি নিজস্ব স্টেটমেন্ট তৈরি করতে গেলে শাড়িটির সঙ্গে পরতে হবে গর্জিয়াস রেড, ডিজাইনার ব্লাউজ। সাজ সম্পূর্ণ করতে সঙ্গে অবশ্যই পরতে হবে হেভি জুয়েলারি।

 

রাজকীয় নীলের ম্যাজিক

blue benarasi, royal blue benarasi, benarasi for reception, bridal benarasi

সিলভার জরি ওয়র্ক করা রেড পাল্লু অ্যান্ড বর্ডারের এই রয়াল ব্লু বেনারসিটি রিসেপশনের জন্য আদর্শ। সবচেয়ে সুন্দর দেখাবে যদি তুমি এর সঙ্গে টিম আপ করে পরো ডিজাইনার ব্লাউজ এবং প্রপার অ্যাকসেসরিজ।

 

রিসেপশনের জন্য গাউন

রিসেপশন লুকে আধুনিকতার ছোঁয়া আনতে যদি চাও তাহলে এই বিশেষ অনুষ্ঠানে সবসময়ই বেছে নিতে পার একটি সুন্দর গাউন।

 

লেয়ার্ড গাউন

layered gown, wedding gown, gown for reception

 

এই হাইলাইটেড মেরুন লেয়ার্ড গাউনটি তোমার কল্পনাকে নিয়ে আসতে পারে মাটির কাছাকাছি। সঠিক রিসেপশন লুক পেতে এর সঙ্গে পরতে হবে মানানসই স্লিক জুয়েলারি।

 

কর্সেট গাউন

corset gown, blue gown, gown for reception

 

কর্সেট গাউন বিখ্যাত এর মর্ডান ও স্টাইলিশ লুকের জন্য। তুমি যদি স্টাইলের ওপর নির্ভর করে তোমার রিসেপশনে আনতে চাও ডিফারেন্ট মুড তাহলে এরকম একটি গর্জিয়াস কর্সেট গাউন ট্রাই করতেই পার, যাতে তোমার স্পেশাল সেলিব্রেশন পেয়ে যাবে নিউ ডেফিনেশন।

 

টেইল গাউন

tail gown, gown reception, pink gown

তুমি হয়ত কখনও স্বপ্ন দেখেছ যে তোমার প্রাণের মানুষটির সঙ্গে তোমার বিয়ে হচ্ছে রূপকথার রাজকন্যার মতো গাউন পরে অথচ বেছে নিতে হচ্ছে ট্র্যাডিশনাল ওয়েডিং ওয়্যার! এমন যদি হয় তাহলে আর দ্বিধা নয়। এরকম একটি ঘন অলংকৃত টেইল গাউন, রিসেপশনের জন্য হতেই পারে তোমার প্রথম পছন্দ।

রিসেপশন ওয়্যারের এইরকম সব এক্সক্লুসিভ কালেকশন পেতে গেলে আজই চলে এসো কেয়া শেঠ এক্সক্লুসিভে

একই সঙ্গে পড়ে নাও আমাদের কনের ওয়েডিং ফ্যাশন গাইড, কনের এনগেজমেন্ট ফ্যাশন এবং কনের মেহেন্দি ফ্যাশন

এই ব্লগটি পড়ুন ইংরেজিতে |

Compare0